বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ

সেবা - শান্তি - প্রগতি
জয় বাংলা - জয় বঙ্গবন্ধু

শহীদ আইভি রহমানের সমাধীতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা নিবেদন।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু\’র নেতৃত্বে আজ সকাল ০৯:00 ঘটিকায় বননাী গোরস্থানে শহীদ আইভি রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

২০০৪ সালের ২১ শে আগষ্ট ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস বিরোধী সমাবেশে তৎকালীন বিএনপি জামাত জোট সরকারের মদদে তারেক, বাবর, আব্দুস সালাম পিন্টু,জঙ্গিনেতা মুফতি হান্নান গংদের পরিকল্পনায় দেশরত্ন শেখ হাসিনা ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যার উদ্দেশ্যে বর্বোরচিত নৃশংস গ্রেনেড হামলায় ক্ষত বিক্ষত রক্তাক্ত জখম প্রাপ্ত হয়ে পড়ে থাকেন তৎকালীন মহিলা আওয়ামী লীগ সভাপতি ও প্রয়াত রাষ্ট্রপ্রতি জিল্লুর রহমানের সহধর্মিণী, নারী জাগরণের অগ্রদূত আইভী রহমান। ২৪ আগষ্ট সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সেদিনের সেই ভয়াবহ গ্রেনেড হামলায় ২৪ জন নেতাকর্মী নিহত হয় এবং অসংখ্য নেতাকর্মী গ্রেনেডের স্প্রিন্টারে ক্ষতবিক্ষত রক্তাক্ত জখম প্রাপ্ত হয় এবং অনেকে চিরতরে পঙ্গু হয়ে দুঃসহ যন্ত্রণা ভোগ করছে!মানবঢাল তৈরী করে নেতাকর্মীরা দেশরত্ন শেখ হাসিনাকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করলেও প্রাণপ্রিয় নেত্রীর শ্রবনশক্তি মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়।

উক্ত ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে খালেদা নিজামীর জোট সরকার জজমিয়া নাটক মঞ্চস্থ করে। একপর্যায়ে উদঘাটিত হয় ঘটনার মূল রহস্য! হত্যা মামলায় অভিযুক্ত হয় ৫২ জন অপরাধী! বিস্ফোরক মামলায় অভিযুক্ত হয় ৪১ জন দূধর্ষ ভয়ংকর অপরাধী!
নেতৃবৃন্দ নৃশংস বর্বোরচিত গ্রেনেড হামলার সাথে জড়িত অভিযুক্ত সকল অপরাধীর দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা গাজী মেজবাহুল হোসেন সাচ্চু, মজিবুর রহমান স্বপন,আব্দুল আলিম বেপারী, কাজী শাহানারা ইয়াসমিন, আবু তাহের, আশীষ মজুমদার, নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, শাহ জালাল মুকুল, আনেয়ারুল আজিম সাদেক , লিটন, হেলাল,টিংকু,ফায়সাল, টুনি, গোলাম রাব্বানী সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top